এই গ্যাজেটে একটি ত্রুটি ছিল

মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৩

আউটসোর্সিং এর শুরুটা যেভাবে করবেন (পর্ব ৯)

অনলাইন মার্কেটপ্লেস ওডেস্কে অ্যাকাউন্ট খোলার পর তাতে কীভাবে জবে বিড করবেন তা নিয়ে নিচে আলোচনা করা হল।

ওডেস্কে যখন কোনো জব পোস্ট করা হয় তখন বায়ারের সম্পর্কে জানার জন্য খোঁজ করলে দেখবেন জবের নিচে ডান দিকে বায়ারের সম্পর্কিত তথ্য থাকে। আপনি, যেসব বায়ারের "Payment Method Verified" লেখা আছে, শুধু সেসব বায়ারের জবেই আবেদন করবেন। "Payment Method Verified" কিনা বুঝতে হলে দেখবেন জবের নিচে একটি ডলারের চিহ্ন আছে। তবেই আপনি বুঝবেন বায়ারের "Payment Method Verified" আছে। আপনি প্রথমে কোনো একটি জবের বিজ্ঞাপন ভালোভাবে পড়ার পর এর নিচে দেখবেন "Apply to this job" নামের একটি বাটন আছে, সেখানে ক্লিক করুন। এরপর নতুন একটি পেজ আসবে। এই পৃষ্ঠার ওপরে "Paid to You" -এর ডান পাশের বক্সে ডলারের পরিমাণ লিখুন, অর্থাৎ, আপনি কত ডলারের বিনিময়ে কাজটি করতে চাচ্ছেন। ঘণ্টাভিত্তিক (আওয়ারলি) কাজ হলে প্রতি ঘণ্টায় কত ডলার হারে কাজটি করতে চাচ্ছেন, তা লিখুন। তারপর আপনি "Cover Letter" বক্সে একটি কভার লেটার লিখুন। যেমন, আপনার জবটি ফেসবুক-সম্পর্কিত হলে অর্থাৎ, জবটি যদি হয় ফেসবুকের কোনো পেজে লাইক কালেক্ট করে দেওয়া, তাহলে লিখতে পারেন—
Hi,
I am interested to do your project. I can provide/collect you more than 1000 facebook likes within 0 days. I have more than 4000 facebook friends and also have many facebook groups, pages etc. So I think, I can do your project properly.
Thanks
Your Name
অর্থাৎ জবটি যে সম্পর্কিত হবে সেই সম্পর্কিত একটি কভার লেটার লিঝুন। এছাড়া আপনি এই সম্পর্কিত কোনো কাজ আগে করে থাকলে তা উল্লেখ করুন। আপনি "Attachment" এ কিছু কাজের নমুনা যোগ করে দিতে পারেন, এতে আপনার কাজ পেতে সুবিধা হবে। এখন আপনি "Agree to Terms" বক্সে টিক চিহ্ন দিয়ে "Apply to this job" বাটনে ক্লিক করুন। এরপর, নতুন পেজ এলে আপনি "Yes, I Understand" বক্সটিতে টিক চিহ্ন দিয়ে "Continue to Apply" বাটনে ক্লিক করে আপনার কাজে বিড করুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন